ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ | ১৮ রমজান ১৪৪৫

নারায়ণগঞ্জে চাকুরির নামে প্রতারণা: গ্রেপ্তার ৩

নারায়ণগঞ্জে চাকুরির নামে প্রতারণা: গ্রেপ্তার ৩

ছবি: গ্লোবাল টিভি

সাইফুল্যাহ মোঃ খালিদ রাসেল, নারায়ণগঞ্জ : সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকুরির লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে নারায়ণগঞ্জে ২ প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে র‌্যাব ১১-এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য জানান। এর আগে ১২ অক্টোবর নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকায় অভিযুক্ত প্রতিষ্ঠান এন.আর.এস ফোর্স সিকিউরিটি সার্ভিস লিঃ-এর অফিসে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দীর্ঘদিন ধরে অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকুরী প্রদানের নামে সহজ সরল সাধারণ মানুষের নিকট হতে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম (৩১) এবং এমডি মো. সাইফুল ইসলামকে (২৮) গ্রেপ্তার করা হয়।

এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ২০টি চাকুরী প্রত্যাশীদের ভর্তি ফরম, ১টি সীল, অফিস শর্তাবলীর ২০টি অঙ্গীকারনামা, ৩ জোড়া সিকিউরিটি ইউনিফর্ম ও ২টি আয়-ব্যায়ের রেজিস্টার জব্দ করা হয় এবং চাকুরী প্রত্যাশী ৮ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একই দিনে র‌্যাব-১১ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন চাষাঢ়া তোলারাম কলেজ রোড এলাকায় অপর একটি প্রতিষ্ঠান এম. আর.এম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লিঃ-এর অফিসে অভিযান পরিচালনা করে। এ সময় অনুরূপ প্রতারণামূলক কার্যক্রম পরিচালনা করায় প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. রায়হানকে (৩০) গ্রেপ্তার করা হয়।

এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ১টি সীল, ২০টি চাকুরী প্রত্যাশীদের ভর্তি ফরম, ২টি এটিএম কার্ড, ৪টি টাকা রসিদ ও ৩টি আয়-ব্যায়ের রেজিস্টার জব্দ করা হয়। গত ৬ মাসে এ প্রতিষ্ঠানটি ১২ শতাধিক মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়।

এএইচ