ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

বিএফইউজে নির্বাচনে ওমর ফারুক সভাপতি, দীপ আজাদ মহাসচিব

বিএফইউজে নির্বাচনে ওমর ফারুক সভাপতি, দীপ আজাদ মহাসচিব

ছবি সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব নির্বাচিত রয়েছেন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

ঢাকা কেন্দ্রের ফলাফলে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৬৭৪ ভোট, মহাসচিব দীপ আজাদ পেয়েছেন ৯২৬ ভোট।
এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হয়। তবে এখনও চট্টগ্রামের ফল ঘোষণা হয়নি।

সভাপতি পদে ওমর ফারুকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন আবদুল জলিল ভুঁইয়া ও আবু জাফর সূর্য। সহসভাপতি পদে মধুসূদন মণ্ডল নির্বাচিত হয়েছেন। তাঁর সাথে ভোট যুদ্ধে লড়েছেন অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মফিদা আকবর ও সালাম মাহমুদ।

 

মহাসচিব পদে দীপ আজাদের সাথে লড়েন আবদুল মজিদ ও লায়েকুজ্জামান

যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশীদ নির্বাচিত হয়েছেন। তাঁর সাথে ভোটে লড়েছেন নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন ও মানিক লাল ঘোষ। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামালের প্রতিদ্বন্দ্বী ছিলেন নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে সেবিকা রানী নির্বাচিত হয়েছেন। তাঁর সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছেন- এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা ও শাহ আলম ডাকুয়া।

চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন নূরে জান্নাত আখতার সীমা, ড. উৎপল কুমার সরকার, শেখ নাজমুল হক সৈকত ও উম্মুল ওয়ারা সুইটি। তাঁদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন আবদুল খালেক লাভলু, এম এ রহিম রনো, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

এএইচ