ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

সাংবাদিকতায় বজলুর রহমান স্মৃতিপদক অত্যন্ত সময়োপযোগী: স্পীকার

সাংবাদিকতায় বজলুর রহমান স্মৃতিপদক অত্যন্ত সময়োপযোগী: স্পীকার

ছবি সংগৃহীত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সাংবাদিক বজলুর রহমান মহান মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক ছিলেন। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার জন্য বজলুর রহমান স্মৃতিপদক প্রদানের উদ্যোগ অত্যন্ত সময়োপযোগী।

মুক্তিযুদ্ধ জাদুঘরের উদ্যোগে রাজধানীর আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত 'বজলুর রহমান স্মৃতিপদক-২০২০ প্রদান' অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার জন্য সাংবাদিক মো. মামুন চৌধুরী, সাংবাদিক রাজন ভট্টাচার্য এবং সাংবাদিক শাহনাজ শারমিনের নেতৃত্বে নাগরিক টিভি টিমকে 'বজলুর রহমান স্মৃতিপদক-২০২০' প্রদান করা হয়।

স্পিকার বলেন, সাংবাদিক বজলুর রহমান একজন দেশপ্রেমিক, মুক্তিযোদ্ধা, নিরহংকারী মানুষ ছিলেন। তিনি অজ্ঞতা, অন্যায় ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন। সুস্থ ও সচেতন সমাজ বিনির্মাণে সাংবাদিকতাকে কিভাবে কাজে লাগানো যায়, তিনি তা শিক্ষা দিয়ে গেছেন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তিনি ছিলেন সদা সোচ্চার। তাঁর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা করতে হবে।

অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলী স্বাগত বক্তব্য দেন। জুরি বোর্ডের সদস্য নওয়াজীশ আলী খান ও রোবায়েত ফেরদৌস পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

এএইচ