ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ | ১৮ রমজান ১৪৪৫

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১৯৬

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ১৯৬

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮৯০ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় ঢাকা বিভাগসহ ৫টি বিভাগে কেউ মারা যায়নি। নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭০ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১২ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় ১৭৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৪ হাজার ৪৭৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৩৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৫টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪ লাখ ৪৫ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে পুরুষ ১ জন এবং ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৫২ জন এবং নারী ১০ হাজার ৩৮ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৩ জনের মধ্যে চট্টগ্রাম বিভাগের ১ জন, রাজশাহী বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছে। তাদের সকলেই সরকারি হাসপাতালে মারা গেছেন।

এমএস