ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা

ডিআরইউ নির্বাচনের তফসিল ঘোষণা

ফাইল ছবি

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ নভেম্বর সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভা ও ৩০ নভেম্বর মঙ্গলবার ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (৬ নভেম্বর) সংগঠনটির দফতর সম্পাদক মো. জাফর ইকবাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় এই তফসিল ঘোষণা করা হয়। পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ।

ঘোষিত তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকা প্রকাশ ৭ নভেম্বর রোববার বেলা ১১টা। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেওয়ার শেষ সময় ৯ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টা, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ১১ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টা।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ নভেম্বর সোমবার বিকেল ৫টা, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ১৬ নভেম্বর মঙ্গলবার বিকেল ৫টা, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ নভেম্বর শুক্রবার বিকেল ৫টা, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ নভেম্বর শনিবার দুপুর ২টা।

ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত, স্থান ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ডিআরইউ কার্যালয় থেকে ১২ নভেম্বর শুক্রবার বেলা ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে : সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।

ভোটার তালিকা প্রতিসেট ১০০টাকার বিনিময়ে মনোনয়নপত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এমএস