ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ | ১৮ রমজান ১৪৪৫

ঢাকা মেট্রোপলিটন এলাকায় সিটিং-গেইট লক সার্ভিস থাকবে না!

ঢাকা মেট্রোপলিটন এলাকায় সিটিং-গেইট লক সার্ভিস থাকবে না!

ছবি সংগৃহীত

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, আগামী তিনদিন পর থেকে ঢাকা মেট্রোপলিটন এলাকায় সিটিং সার্ভিস এবং গেইট লক সার্ভিস থাকবে না। সিটিং সার্ভিসে কোনো নিয়মনীতি নেই। তারা নিজের মতো করে যাত্রী পরিবহন করে। এতে যাত্রীদের ভোগান্তি হয়।

আজ বুধবার দুপুরে সংগঠনটির কার্যালয়ে বাস ভাড়া পুনর্নির্ধারণ ও বর্তমান পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ঢাকায় ১২০ পরিবহনের ছয় হাজার বাস-মিনিবাসের মধ্যে মাত্র ১৯৬টি সিএনজি চালিত। সিএনজি গাড়ি ৩ দশমিক ২৬ শতাংশ। গত কয়েকদিন ধরে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বাস-মিনিবাসের ভাড়া পুনর্নির্ধারণ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। বলা হচ্ছে, ঢাকা এবং দূরপাল্লার বাস-মিনিবাসের ৮০-৯০ শতাংশ সিএনজি চালিত।

তিনি বলেন, ১০ থেকে ১২ বছর আগে ঢাকায় গ্যাস চালিত গাড়ি চলাচল করত। এখন এসব বাস মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। এখন যে কয়েকটি বাস চলছে, আগামী তিন দিনের মধ্যে ডিজেল ও সিএনজি চালিত বাসে স্টিকার লাগানো হবে। তখন বিআরটিএ নির্ধারিত ভাড়া নিতে হবে। এই গাড়িগুলো যাতে অতিরিক্ত ভাড়া নিতে না পারে সেজন্য মালিক-শ্রমিকদের সমন্বয়ে ১১টি ভিজিল্যান্স টিম মাঠে থাকবে।

এএইচ