ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩

২৪ ঘণ্টায় ৭ বিভাগে করোনায় কেউ মারা যায়নি

২৪ ঘণ্টায় ৭ বিভাগে করোনায় কেউ মারা যায়নি

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯০৭ জনে। ঢাকা বিভাগ বাদে ৭টি বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭১ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২১ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় ২৩১ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৫ হাজার ৮৯২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৫৯৬টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৫ লাখ ৪৫ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি পুরুষ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৬৩ জন এবং নারী ১০ হাজার ৪৪ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ব্যক্তি ঢাকা বিভাগের। তিনি সরকারি হাসপাতালে মারা গেছেন।

এমএস