ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ | ১৭ রমজান ১৪৪৫

বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

ছবি : সংগৃহীত

সফরকারী পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি টাইগাররা। তবে শুক্রবার (১৯ নভেম্বর) বল হাতে সফরকারীদের চেপে ধরেছে তাসকিন-মোস্তাফিজরা। দলীয় ১৬রানে রেজওয়ানকে আউট করেন মোস্তাফিজ। পাকিস্তানের এ ওপেনার ব্যক্তিগত ১১রানে সাজঘরে ফিরেন। এর পর দলীয় ২২রানে বাবর আজমকে বোল্ড করেন তাসকিন। এরপর দলীয় ২৩ রানে সাজঘরে ফিরেন হায়দার আলী। তিনি রানের খাতা খোলার আগেই আউট হন। এর পর শোয়েব মালিকও শূন্য রানে সাজঘরে ফিরেন। এই রিপোর্ট লেখা পযন্ত ৬ ওভারে ৪ উইকেট খুইয়ে ২৪ রান তুলেছে পাকিস্তান।

তবে এদিন দুদলের এ ম্যাচ উপভোগ করতে মাঠ ছুটে আসেন দর্শক। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর বাজে ব্যাটিং দেখে হতাশ হয়েছে ভক্তরা। আজ ৭ উইকেট খুইয়ে বাংলাদেশ ১২৭ রান তুলতে সক্ষম হয়। এত মামুলি রানের জবাবে কেমন লড়াই করবে পাকিস্তান তা দেখার অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা।

মিরপুরের শেরে বাংলা আজ জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংস ওপেনিংয়ে আসেন সাইফ হাসান ও নাঈম শেখ। কিন্তু তারা দুজন শুরুটা ভালো করতে পারেনি। সাইফ হাসান ৮ বল খেলে করেন মাত্র ১ রান করে আউট হন। এরপর ৩ বলে নাঈমও ১ রান করে সাজঘরে ফিরেন। নাঈম-সাইফের পর হতাশ করলেন শান্ত। তিনি ৭ রান করে আউট হন। এরপর তারাহুরো করে খেলতে গিয়ে মাহমুদউল্লাহ ১১ বলে ৬ রান করে মোহাম্মদ নওয়াজের বলে বোল্ড হন। এরপর নিয়মিত উইকেট হারালে আর বড় সংগ্রহ তুলতে ব্যথ হয় টাইগাররা।

এমএস