ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩

হবিগঞ্জে ২১ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

হবিগঞ্জে ২১ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

ছবিঃ: গ্লোবাল টিভি

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জের দুই উপজেলার ২১টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়েছে। হবিগঞ্জ সদরের ৮টি ও নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে। 

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে মোতায়েন করা হয়েছে ৯ প্লাটুন বিজিবি (২ শত ৯৭ জন সদস্য), ১১টি র‌্যাব টিম (৮৮ জন সদস্য), ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪টি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টিম, প্রতি ইউনিয়নে পুলিশের মোবাইল টিম, প্রতি ৩ ইউনিয়নে স্ট্রাইকিং ফোর্স এবং ২১৩টি কেন্দ্রে ১১শত ৪৬ জন পুলিশ ও ৩ হাজার ৬শত ২১ জন আনসার (মহিলা ও পুরুষ) সদস্য। এছাড়াও ২ জন অতিরিক্ত জেলা প্রশাসক দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৮টি ইউনিয়নে ৪৪৬ জন প্রার্থী লড়ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৩ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ১০১ ও সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৩১২ জন প্রার্থী ভোটের মাঠে লড়াই করছেন। চেয়ারম্যান পদে লোকড়ায় ৮ জন, রিচি ৩ জন, তেঘরিয়ায় ৬, পইলে ২, গোপায়া ৫, রাজিউড়া ৪, নিজামপুরে ২ ও লস্করপুর ইউনিয়নে ৪ জন প্রার্থী রয়েছেন।

 

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪০ হাজার ৮শত ৬৪। এরমধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৯শত ৫৭ ও মহিলা ভোটার ৬৮ হাজার ৯ শত ৭। 

নবীগঞ্জের ১৩টি ইউনিয়নে ৭০৬ জন প্রার্থী লড়ছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫৯ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ১৭৭ ও সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৪৭০ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন।

চেয়ারম্যান পদে বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে ৩ জন, বড় ভাকৈর (পূর্ব) ৪ জন, ইনাতগঞ্জ ৫ জন, দীঘলবাক ৬ জন, আউশকান্দি ৪ জন, কুর্শি ৬ জন,  করগাঁও ৫ জন,  নবীগঞ্জ সদর ৭ জন, বাউসা ৩ জন, দেবপাড়া ৪ জন, গজনাইপুর ৫ জন, কালিয়ারভাঙ্গা ৫ জন ও পানিউমদা ইউনিয়নে ২ জন। 

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ২ শত ২৭।

এএইচ