ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩

কুষ্টিয়ার দৌলতপুরে ১৪ ইউনিয়নে ভোট গ্রহণ হচ্ছে

কুষ্টিয়ার দৌলতপুরে ১৪ ইউনিয়নে ভোট গ্রহণ হচ্ছে

ছবিঃ: গ্লোবাল টিভি

কাজী সাইফুল, কুষ্টিয়া: দেশের ১০০৭টি ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনের অংশ হিসেবে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।  

কুষ্টিয়ার দুই উপজেলার ১৪টি ইউনিয়নে ১৫১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এর আগে প্রশাসন ১৫১টি কেন্দ্রের মধ্যে ৮০টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপুর্ণ বলে চিহ্নিত করে। ঝুকিপূর্ণ ওইসব ভোট কেন্দ্রগুলোতে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। দৌলতপুরের নির্বাচনী এলাকায় ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন র‌্যাব ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স  কাজ করছে। 

দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়ন মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫২ হাজার ৮৮৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭৮ হাজার ৪৭ জন ও মহিলা ভোটার সংখ্যা ১লক্ষ ৭৪ হাজার ৮৩৭ জন। এ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতীক প্রার্থীসহ ৯০জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৪জন। 

ভোটগ্রহণ শুরু পর থেকে এ উপজেলার কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম জাবিদ হাসান গণমাধ্যমকে বলেছেন, এই নির্বাচন আমার জন্য চ্যালেঞ্জ। ভোট অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে যেখানে যা যা করার তাই করা হবে। 

এদিকে, ভোট গ্রহণের ১২ ঘণ্টা আগে শনিবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার দৌলতপুর ইউনিয়নের ১, ৩ ও ৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর ফিরোজা খাতুন (৬০) নামে এক প্রার্থীর মৃত্যু হয়েছে। মৃত ফিরোজা খাতুন ভোটারদের মাঝে নির্বাচনী গণসংযোগ করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হন। দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এএইচ