ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮ | ২১ জমাদিউস সানি ১৪৪৩

ক্রাইস্টচার্চ টেস্টের নিয়ন্ত্রণ নিউজিল্যান্ডের হাতে

ক্রাইস্টচার্চ টেস্টের নিয়ন্ত্রণ নিউজিল্যান্ডের হাতে

ছবি: এএফপি।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনের দুই সেশন শেষে ম্যাচে অধিনায়ক টম ল্যাথামের সেঞ্চুরি আর ডেভন কনওয়ের চমৎকার ব্যাটিংয়ে পুরো নিয়ন্ত্রণ ধরে রেখেছে নিউজিল্যান্ড। ঘাসে ভরা উইকেটে প্রত্যাশিত টস জিতেও বাংলাদেশের পেসাররা কন্ডিশন কাজে লাগাতে পারছেন না। 

নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম এবং উইল ইয়ং ওপেনিং জুটি হয়ে করেন ১৪৮ রান। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হয়েছেন উইল ইয়ং। এরপরই ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অংক স্পর্শ করেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। এটি তার ১২ নম্বর টেস্ট সেঞ্চুরি। ৫২.১ ওভারে কিউইদের স্কোর দুই  শ’ ছাড়ায়।

ক্রাইস্টচার্চের এই ভেন্যুতে বাংলাদেশ এর আগে একটি টেস্ট খেলেছিল। ২০১৭ সালের সেই ম্যাচে ৯ উইকেটে হেরেছিল তামিম ইকবালের দল। প্রথম ইনিংসে সৌম্য সরকার ৮৬ আর সাকিব আল হাসান ৫৯ করেছিলেন। এবার দুজনের কেউই দলে নেই। এ ছাড়াও এই ভেন্যুতে বাংলাদেশ তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলেছে। সবগুলোতেই পরাজয় বরণ করতে হয়েছে।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুমিনুল হক (অধিনায়ক), নুরুল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ  : টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেল, কাইল জেমিসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নিল ওয়াগনার।

এএইচ