ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮ | ২১ জমাদিউস সানি ১৪৪৩

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন শুরু

ছবিঃ: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২’।

আজ সোমবার ভোর ৫টা ৩০ মিনিটে হাফ এবং ফুল ম্যারাথনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এ সময় বিশেষ অতিথি ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও সেনা প্রধান জেনারেল জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

ম্যারাথনটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চতুর্দিক ঘুরে হাতিরঝিলেই শেষ হবে।

দেশ-বিদেশের ২০০ জন দৌড়বিদ এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এর মধ্যে ১০০ জন ফুল ম্যারাথন এবং ১০০ জন হাফ ম্যারাথনে অংশগ্রহণ করেছেন। এই কারণে দুপুর পর্যন্ত হাতিরঝিলের সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রেখেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মরক্কো, কেনিয়া, ইউক্রেন, ইথিওপিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, মেক্সিকো, ফ্রান্স, স্পেন, ইতালি, বাহরাইন ও আলজেরিয়া। সাফ দেশগুলোর মধ্যে ভারত, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কার ৩০ জন ফুল ম্যারাথনে অংশ নিচ্ছেন। 

এদিকে,  ম্যারাথন উপলক্ষে রাজধানীরে বেশ কয়েকটি ব্যস্ত সড়কে যান চলাচল সাময়িক বন্ধ করে দেয়ায় রাজধানজুড়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

এএইচ