ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩

নাসিক নির্বাচনে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ!

নাসিক নির্বাচনে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ!

ছবিঃ সংগৃহীত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের কাছ থেকে এ রকম মৌখিক নির্দেশনাই পেয়েছেন ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা।

শহরের আদর্শ স্কুলে প্রধান শিক্ষক আজিজুর রহমান গণমাধ্যমকে জানান, ভোটকেন্দ্রের ভোটকক্ষগুলোতে কোন সিসি ক্যামেরা থাকতে পারবে না বলে নির্বাচন কমিশন থেকে মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে। তিন দিন পূর্বে ভোট ভেন্যু প্রধান ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে নির্বাচন কমিশনের প্রশিক্ষণ কর্মশালায় মৌখিক এ  নির্দেশনা দেয়া হয়। 

অন্যদিকে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটকেন্দ্রগুলোর সিসিটিভি বন্ধ রাখতে প্রশাসনের পক্ষ থেকে চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার। বন্দরে নির্বাচনী শোডাউন শেষে গণমাধ্যমকর্মীদের কাছে তিনি এ অভিযোগ করেন। তৈমুর বলেন, আমি মনে করি, ভোট চুরিতে সুবিধার জন্যই এমন নির্দেশনা দেয়া হয়েছে। যেখানে অপরাধ দমনের জন্য পুলিশের পক্ষ থেকেই সিসিটিভি স্থাপনের জন্য বলা হয়, সেখানে ভোটকেন্দ্রে সিসিটিভি বন্ধের নির্দেশনার অর্থ কী দাঁড়ায়- সেটা না বোঝার কিছু নেই।

এএইচ