ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৬ শাওয়াল ১৪৪৩

অর্ধেক জনবল নিয়ে অফিস-আদালত চালানোর সিদ্ধান্ত : স্বাস্থ্যমন্ত্রী

অর্ধেক জনবল নিয়ে অফিস-আদালত চালানোর সিদ্ধান্ত : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় অর্ধেক জনবল নিয়ে অফিস-আদালত চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

চলমান কোভিড পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গণপরিবহনে ভোগান্তি এড়াতে অর্ধেক লোক দিয়ে অফিস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগির এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হবে।

তিনি বলেন, দিন দিন করোনা সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে হাসপাতালগুলোতে ৩৩ শতাংশ শয্যা পূর্ণ হয়েছে। পরিস্থিতি আরও অবনতি হতে পারে। তাই আগামী দুই সপ্তাহ স্কুল- কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

জাহিদ মালেক বলেন, এছাড়া বিয়ে-ধর্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি অংশ নিতে পারবেন না। যারা অংশ নেবেন, তাদের সবার টিকা সনদ থাকতে হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, খেলাধুলার ইভেন্টে টিকা সনদ লাগবে। পাশাপাশি টেস্টের সনদও লাগবে। বইমেলায়ও তা দেখাতে হবে। সংক্রমণের ঊর্ধ্বগতিতে এই মেলা পেছানো হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ নানা বিধিনিষেধ জারি করছে। এর বাইরে আমরাও নই।

তাই সরকারি বিধিনিষেধ সবাইকে মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, এগুলো কার্যকরের প্রচেষ্টা চলছে। সংক্রমণ যাতে কমে সেজন্যই এসব সিদ্ধান্ত। পরিবার, দেশ ও নিজের সুরক্ষার জন্য আমাদের নিয়মগুলো মানতে হবে। 

এমএস