ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

সিলেটকে হারিয়ে শেষ হাসি কুমিল্লার

সিলেটকে হারিয়ে শেষ হাসি কুমিল্লার

ছবি: এএফপি।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সানরাইজার্সের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের লো-স্কোরিং প্রথম ম্যাচটিতে শেষ হাসি হেসেছে কুমিল্লাই।

সিলেটের ৯৭ রানের টার্গেটে কুমিল্লা পৌঁছে যায় ২ উইকেট ও ৮ বল হাতে রেখে। ৮৮ রানে ৮ উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল কুমিল্লা। এরপর মাহিদুল ইসলাম অঙ্কন (৯) ও তানভির ইসলাম (৩) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। 

কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেছেন আফগান তারকা করিম জানাত। ১৬ রান করে করেছেন ক্যামেরন ডেলপোর্ত ও নাহিদুল ইসলাম। ১৫ রান করেছেন মুমিনুল হক। 

সিলেটের পক্ষে নাজমুল হোসেন ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া সোহাগ গাজি ও মোসাদ্দেক হোসেন দুটি করে উইকেট নেন।

এর আগে, টসে হেরে আগে ব্যাট করতে নেমে কুমিল্লার বোলিং তোপে ১৯ দশমিক ১ ওভারে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় সিলেটের ইনিংস। সর্বোচ্চ ২০ রান করেন দলটির প্রোটিয়া তারকা কলিন ইনগ্রাম। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান এসেছে আরেক বিদেশী রবি বোপারার ব্যাট থেকে। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত করেন ৩ রান। এছাড়া মোহাম্মদ মিঠুন করেন ৫ রান।

কুমিলার পক্ষে ২টি করে উইকেট নেন নাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। একটি করে উইকেট নেন তানভির ইসলাম, মুমিনুল হক ও করিম জানাত। 

ম্যাচসেরা হয়েছেন নাহিদুল ইসলাম।

এএইচ