ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

ঢাকাকে ৩০ রানে হারিয়েছে চট্টগ্রাম

ঢাকাকে ৩০ রানে হারিয়েছে চট্টগ্রাম

ছবিঃ সংগৃহীত

বিপিএলের অষ্টম আসরের চতুর্থ ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে ৩০ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে চট্টগ্রাম। জবাবে তামিম ইকবালের টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি সত্ত্বেও ১৯.৫ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় ঢাকা।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬.২ ওভারে ৪২ রান তোলেন ঢাকার  দুই ওপেনার তামিম ও মোহাম্মদ শেহজাদ। তবে মুকিদুল ইসলাম শেহজাদকে ব্যক্তিগত ৯ রানে ফেরালে ভাঙে জুটি। তামিম ৪৫ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলে শরিফুলের বলে বোল্ড হন।

এরপর শরিফুল ও নাসুমের ভয়ংকর বোলিংয়ে ঢাকা অন্য ব্যাটাররা আসা-যাওয়ায় ব্যস্ত থাকেন। ইসুরু উদানা ১৬, শুভাগত ১৩ ও আন্দ্রে রাসেল ১২ করে হারের ব্যবধান কমান।

শরিফুল ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। তবে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট পান স্পিনার নাসুম। এছাড়া মুকিদুল ও নাঈম ইসলাম একটি করে উইকেট দখল করেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা চট্টগ্রামের দলীয় ৬ রানে ওপেনার কেনার লুইসকে এলবির ফাঁদে ফেলেন রুবেল হোসেন। তবে আরেক ওপেনার উইল জ্যাক সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন। ২৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ইনিংস সাজানোর পর শুভাগত হোমের বলে বোল্ড হন।

এরপর আফিফ হোসেন (১২) আরাফাত সানীর বলে বিদায় নেন। ১৭ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন সাব্বির রহমান। রুবেলের বলে বোল্ড হওয়া এই তারকা ২টি চার ও সমান ছক্কা হাঁকান। শেষ দিকে অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ২৫ বলে ২৫ ও বেনি হাওয়েলের ১৯ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস চট্টগ্রামকে ভালো এনে দেয়।

ঢাকার পক্ষে ৪ ওভারে ২৬ রান খরচায় ৩ উইকেট নেন রুবেল। এছাড়া আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও মাহমুদুল্লাহ রিয়াদের শিকার একটি করে উইকেট।
এএইচ