ঢাকা, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ | ২০ আষাঢ় ১৪২৯ | ৬ জ্বিলহজ্জ ১৪৪৩

নাসিক ২নং ওয়ার্ডে ময়লার স্তুপ, চরম দুর্ভোগে এলাকাবাসী

নাসিক ২নং ওয়ার্ডে ময়লার স্তুপ, চরম দুর্ভোগে এলাকাবাসী

ছবিঃ সংগৃহীত

সাইফুল্যাহ মোঃ খালিদ রাসেল, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ নং সিদ্ধিরগঞ্জে মিজমিজি দক্ষিণপাড়া হাজেরা মার্কেট সংলগ্ন হাজীপাড়া আবাসিক এলাকায় ময়লা খোলা স্থানে স্তুপ করে রাখায় চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। এই এলাকায় স্তুপাকৃত ময়লার কারণে নানা সমস্যায় জর্জরিত আশেপাশের বাসিন্দারাও।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র বরাবর লিখিত অভিযোগ দিয়েও কোন সুফল পায়নি স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীপাড়া এলাকার একটি খালি জমিতে বিশাল ময়লার স্তুপ রয়েছে। সিটি কর্পোরেশন এলাকা হওয়ায় বিভিন্ন বাসা-বাড়ি থেকে গৃহস্থালির ময়লা-আবর্জনা সংগ্রহ করে ঐ স্থানে জমা করে পরিচ্ছন্ন কর্মীরা। এসব ময়লার দুর্গন্ধ ঐ এলাকার আশেপাশে অনেক দুর পর্যন্ত ছড়িয়ে পড়েছে। ময়লার দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় আশেপাশে মশা-মাছির উপদ্রব বেড়েছে। 

স্থানীয় এলাকাবাসী মো. খোরশেদ আলম বলেন, আমাদের এখানে আবাসিক এলাকায় ময়লা ফেলা হচ্ছে গত রমজান মাস থেকে। এতে দুর্গন্ধের মধ্যে আমরা থাকছি। এখানে স্কুল-বাসাবাড়ি-মসজিদ রয়েছে। সবকিছুতেই আমরা সমস্যায় রয়েছি। আমরা ঠিকমত নামাজ পড়তে পারি না, বাসায় খাওয়া-দাওয়া করতে পারি না। মাছি ভনভন করে।

মো. আব্দুল হালিম বলেন, যারা ময়লা ফেলছে, তাদেরকে আমি বাপ ডাকছি, ভাই ডাকছি। তারপরও তারা এখানে ময়লা ফেলে জায়গাটা একেবারে বাতিল করে দিয়েছে।

মাহবুব রহমান মুন বলেন, আমাদের এলাকাটি সুন্দর একটি এলাকা। ছুটির দিনগুলোতে বিভিন্ন স্থান থেকে মানুষ এখানে ঘুরতে আসে। ময়লার কারণে এখানকার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। যার ফলে মানুষ নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারে না। কর্তৃপক্ষের কাছে আমাদের আবেদন, তারা যেন দ্রুত এই সমস্যার সমাধান করে আমাদের দুর্ভোগ দূর করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কনজার্ভেন্সি সুপার ভাইজার আসাদুজ্জামান নূর জানান, এ বিষয়টি আমি অবগত নই। আমি ঘটনাস্থল পরিদর্শন করে দেখবো।

এএইচ