ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯ | ৩ জ্বিলহজ্জ ১৪৪৩

গাজীপুরের কালিয়াকৈরে অবাধে চলছে অবৈধ মাটি কাটার উৎসব

গাজীপুরের কালিয়াকৈরে অবাধে চলছে অবৈধ মাটি কাটার উৎসব

ছবিঃ গ্লোবাল টিভি

মোঃ মোক্তাদ হোসেন, গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার শ্রীফলতলী এলাকায় অবৈধ ভাবে ভেকু চালিয়ে চলছে মাটি কাঁটার উৎসব। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র রাস্তাটি নষ্ট করে অবৈধ ডাম ট্রাক ব্যবহারের মাধ্যমে মাটি ব্যবসা চালিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল।

এলাকাবাসী ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী এলাকার প্রভাবশালী মজনু মন্ডল  নামের এক মাটি ব্যবসায়ি উপর মহলের ছত্রছায়ায় থেকে কয়েক দিন যাবত স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে থাকা একটি পুকুরের মাটি কেটে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের অর্থ। এলাকাবাসী ভয়ে মুখ খুলতে পারে না। কেউ প্রতিবাদ করে তাহলে মজনু উপর মহল দেখায়। 

এ বিষয়ে মজনু মন্ডল  ফোনে বলেন, এলাকার চেয়ারম্যান ও সরকারী লোক এসে দেখে গেছে, তারা তো কাজ বন্ধ করতে বলেনি। রাস্তা নষ্ট হলে কিছু করার নেই, আমরা সরকারকে ট্যাক্স দিয়ে থাকি, রাস্তা নষ্ট হলে সরকার ঠিক করবে।

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা মোঃ আল-বেলাল জানান, রাস্তাটি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের এক মাত্র রাস্তা। এ রাস্তা যদি কোন কারনে নষ্ট হয়ে যায়, তবে রোগীদের খুব সমস্যা হবে। এছাড়া বেশি ভাগ সমস্যাই পড়বে গর্ভবতী নারী ও বয়স্ক রোগীরা।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, যদি কেউ সরকারি রাস্থা নষ্ট করে মাটি ব্যবসা চালাতে থাকে, তবে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

এএইচ