ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯ | ৩ জ্বিলহজ্জ ১৪৪৩

২ হাজার কোটি টাকা পাচার: সাবেক মন্ত্রী মোশাররফের ভাই গ্রেপ্তার

২ হাজার কোটি টাকা পাচার: সাবেক মন্ত্রী মোশাররফের ভাই গ্রেপ্তার

ছবিঃ সংগৃহীত

ফরিদপুরের আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি, সাবেক এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। খন্দকার মোহতেসাম হোসেন বাবর ফরিদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সহসভাপতি।

আজ মঙ্গলবার সকালে এ তথ্য জানিয়েছেন ফরিদপুর জেলার অতিরিক্ত পুলিশ (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা। তিনি বলেছেন, গত রাতে রাজধানীর একটি এলাকা থেকে খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ বিষয়ে আজ বেলা আড়াইটায় ফরিদপুরের কোতয়ালী থানায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরা হবে। 

এর আগে ২০২১ সালের ৩ মার্চ দুই হাজার কোটি টাকা পাচার মামলায় বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে সিআইডি পুলিশ। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্নিষ্ট শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস।

এ মামলার অপর আসামিরা হলেন-সাবেক মন্ত্রীর এপিএস এএইচএম ফুয়াদ, খন্দকার নাজমুল ইসলাম লেভী, আশিকুর রহমান ফারহান, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মোহাম্মদ আলী দিদার ও তারিকুল ইসলাম নাসিম।

এএইচ