ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯ | ৩ জ্বিলহজ্জ ১৪৪৩

৯ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক প্রদান

বিশ্বের দরবারে আমরা মাথা উঁচু করে এগিয়ে যাবো: প্রধানমন্ত্রী

বিশ্বের দরবারে আমরা মাথা উঁচু করে এগিয়ে যাবো: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ‘বহুদিন পর মুক্তি পেলাম, আসলে করোনাভাইরাসের সময় তো একেবারে বন্দীখানায় ছিলাম, আজকে আমার ইচ্ছে ছিল নিজের হাতে স্বাধীনতা পুরস্কার তুলে দেবো। স্বাধীনতা পুরস্কার একবার নিজের হাতে দিতে পারিনি। কিন্তু বার বার তো এভাবে নিজেকে আমি বঞ্চিত করতে পারি না। স্বাধীনতা পুরস্কারটা বিজয়ীদের হাতে তুলে দিতে পারছি; এটা আমার জন্য অনেক সম্মানের। বহুদিন পরে অফিসে আসার সুযোগ পেলাম। এতদিন তো ডিজিটাল পদ্ধতিতে অনলাইনে সব কাজ করেছি।’ 

আজ বৃহস্পতিবার সকালে ৯ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যে জাতি নিজের মাতৃভাষার জন্য বুকের রক্ত দেয়, স্বাধীনতার জন্য বুকের রক্ত দিয়ে যায়, যে মানুষকে কেউ দাবায়ে রাখতে পারে না। যে কথা বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমিও তাই বিশ্বাস করি। অনেক চড়াই উৎরাই পার হয়ে আজকে উন্নয়নের অগ্রযাত্রায় আমরা যে এগিয়ে যাচ্ছি, এ যাত্রা যেন অব্যাহত থাকে।

তিনি বলেন, সমগ্র জাতির কাছে, প্রজন্মের পর প্রজন্মের কাছে সেটাই আমার আহ্বান থাকবে। এদেশকে আমরা এমনভাবে গড়ে তুলবো, বাঙালি জাতিকে যেন বিশ্বের কারো কাছে মাথা নত করে চলতে না হয়। মাথা উঁচু করে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলবো। মাথা উঁচু করে বিশ্বের দরবারে আমরা এগিয়ে যাবো।

এএইচ