ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯ | ৩ জ্বিলহজ্জ ১৪৪৩

অতিরিক্ত সময়ে গোল খেয়ে ড্র পেলো আর্জেন্টিনা

অতিরিক্ত সময়ে গোল খেয়ে ড্র পেলো আর্জেন্টিনা

ছবিঃ সংগৃহীত

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বুধবার ভোরে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে তরুণ আলভারেসের গোলে এগিয়ে গেলেও শেষ মুহূর্তে গোল খেয়ে জয় পাওয়া হলো না তাদের।  

জয়ের পথে এগিয়ে গেলেও শেষ দিকের নাটকীয়তায় ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে। এ নিয়ে সর্বশেষ ৩১ ম্যাচ অপরাজিত মেসিরা।

১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো ইকুয়েডর। সমানে ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে উরুগুয়ে। আর ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে আন্তঃ-মহাদেশীয় প্লে-অফ খেলবে পেরু। এছাড়া ব্রাজিল ও আর্জেন্টিনা তো আরও আগে বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত করেছে।

ইকুয়েডরের মাঠে ম্যাচের ২৪ মিনিটে হুলিয়ান আলভারেসের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের বাম পাশ থেকে সতীর্থের বাড়ানো পাসে প্রথম দফায় বল-পায়ে সংযুক্তি করতে না পারলেও দ্বিতীয় দফায় দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন তরুণ এই ফুটবলার। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এটি তার প্রথম গোল।

শেষ দিকে দুই দলের খেলোয়াড়রা বাক-বিতণ্ডায় দুই দলের দুই খেলোয়াড় ওতামেন্দি ও এস্ত্রাদাকে হলুদ কার্ড দেখান রেফারি। কার্ড দেখেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানিও।  

ম্যাচের শেষ মুহূর্তে নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা তিন মিনিটের মাথায় ভিএআর চেকে পেনাল্টি পায় ইকুয়েডর। স্পট কিক থেকে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান এনার ভ্যালেন্সিয়া। প্রথম দফায় তার শট ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক রুল্লি কিন্তু ফিরতি বল জালে জড়ান ভ্যালেন্সিয়া।

এএইচ