ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯ | ৩ জ্বিলহজ্জ ১৪৪৩

চট্টগ্রামে করোনায় শনাক্ত ও মৃত্যু শূন্য

চট্টগ্রামে করোনায় শনাক্ত ও মৃত্যু শূন্য

ফাইল ছবি

টানা দুই বছর পর চট্টগ্রামে বুধবার ২৪ ঘণ্টায় নতুন করে আর কেউ আক্রান্ত হয়নি। একই সঙ্গে ওই দিন করোনায় আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনাও ঘটেনি। ২০২০ সালের ৮ এপ্রিলের পর প্রথমবারে মত করোনা শূন্য দিন পার করল চট্টগ্রাম। 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় উপজেলা কিংবা শহরের কোথাও নতুন করে কেউ করোনা পজেটিভ হয়নি। এর আগে গত মঙ্গলবারও  চট্টগ্রামে ৩২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৩১।

জানা যায়, ইতোমধ্যে চট্টগ্রামে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৬২৬। এর মধ্যে মহানগরে ৯২ হাজার ৯০ জন এবং ১৫ উপজেলায় ৩৪ হাজার ৫৩৬ জন। ইতোমধ্যে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন এক হাজার ৩৬২ জন। এর মধ্যে মহানগরে ৭৩৪ জন এবং ১৫ উপজেলায় ৬২৮ জন। চট্টগ্রামে বর্তমানে সরকারি বেসরকারি ১৭টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। 

দেশে প্রথম করোনা আক্রান্ত হন ২০২০ সালের ৮ মার্চ। চট্টগ্রামে প্রথম শনাক্ত হয় ওই বছরের ৩ এপ্রিল। চট্টগ্রামে আক্রান্ত হয়ে প্রথম মারা যান ২০২০ সালের ৯ এপ্রিল। 

এএইচ