ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯ | ৪ জ্বিলহজ্জ ১৪৪৩

‘সাহিত্যের সন্ধানে’র অভিষেক ও গুণিজন সংবর্ধনা

‘সাহিত্যের সন্ধানে’র অভিষেক ও গুণিজন সংবর্ধনা

ছবিঃ: গ্লোবাল টিভি

‘সাহিত্যের সন্ধানে’ সংগঠনের ঢাকা বিভাগীয় কমিটির অভিষেক ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ, কবি ও সাংবাদিক আতিক হেলাল, মোহাম্মদ কামরুল ইসলাম, মোসলেহ উদ্দিন, খাদেম রসুল সরকার, আনিসুর রহমান ভুঁইয়া।

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন নরসিংদী আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট কাজী নাজমুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। বিশেষ আলোচক ছিলেন কবি পল্লব রিভুলেট, রবিউল মাশরাফী, দিলীপ গমেজ, আজিজুল হক ভুইয়াঁ। সঞ্চালনায় ছিলেন ওমর সানি ও সায়মা ইসলাম।

অনুষ্ঠানে নরসিংদীর ৪ জন শিক্ষাবিদকে সংবর্ধনা দেয়া হয়। তাঁরা হলেন-প্রফেসর মোহাম্মদ আলী, গোলাম মোস্তাফা মিয়া, ড. রতন সিদ্দিকী ও আবু তাহের বেলাল।

আলোচনা ও স্বরচিত লেখা পাঠে অন্যদের মধ্যে অংশ নেন কবি মোস্তফা ইসলাহী, শুক্কুর আলী খোরাসানী, শিকদার ইয়াকুব আলী, জিয়াউল হায়দার, তিতাস হুমায়ুন, জান্নাতুল বাকী, কবিমন কাউসার, আজিজুল হক, অসীম ভট্টাচার্য্য, নিজাম শাহ, মারুফ বিল্লাহ, সুমাইয়া আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে আবুল কাসেমকে সভপাতি ও ওমর সানিকে সাধারণ সম্পাদক করে গঠিত ঢাকা বিভাগীয় কমিটির সকলকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। 

এএইচ