ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯ | ৪ জ্বিলহজ্জ ১৪৪৩

নিউ মার্কেটের সংঘর্ষ মামলায় বিএনপি নেতা মকবুল গ্রেপ্তার

নিউ মার্কেটের সংঘর্ষ মামলায় বিএনপি নেতা মকবুল গ্রেপ্তার

ছবিঃ সংগৃহীত

ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলার প্রধান আসামি বিএনপির নিউ মার্কেট থানার সাবেক সভাপতি এডভোকেট মকবুল হোসেনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি। শুক্রবার সন্ধ্যায় ধানমণ্ডির বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় পুলিশের দুটিসহ এ পর্যন্ত চারটি মামলা হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার রাতে নিহত দোকানকর্মী মোহাম্মদ মোরসালিনের ভাই নূর মোহাম্মদ বাদী হয়ে নিউ মার্কেট থানায় হত্যা মামলা করেন। মামলায় অজ্ঞাতপরিচয় ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে। এর আগে সংঘর্ষে নিহত নাহিদ হাসানের চাচা হত্যা মামলা করেন। চারটি মামলায় মোট এক হাজার ৫২৪ জনকে আসামি করা হয়েছে। 

পুলিশের করা দুই মামলায় ২৪ জনের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় এক হাজার ২০০ জনকে আসামি করা হয়। নামোল্লেখ করা সবাই নিউ মার্কেট থানা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা বলে জানা গেছে।

এ ব্যাপারে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেন, ‘বিরোধীশূন্য রাজনৈতিক ব্যবস্থা বাস্তবায়নে অবৈধ আওয়ামী সরকার দিন-রাত কাজ করে যাচ্ছে। নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থানীয় নেতাকর্মীদের নামে পরিকল্পিতভাবে মামলা দায়ের ফ্যাসিবাদী শাসনের আরেকটি নগ্ন রূপ। মকবুল হোসেনকে গ্রেপ্তার উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোরই শামিল।’

এএইচ