ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ | ৮ শাওয়াল ১৪৪৫

কুষ্টিয়ায় পৃথক হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় পৃথক হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

ছবিঃ: গ্লোবাল টিভি

কাজী সাইফুল, কুষ্টিয়া: কুষ্টিয়ায় হোমিওপ্যাথি চিকিৎসককে কুপিয়ে হত্যার দায়ে চার জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত  জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণারর সময় দণ্ডপ্রাপ্ত ৪ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর এলাকার মজিবুর রহমানের ছেলে আজিজুর ইসলাম, কুবুরহাট দোস্তপাড়ার সামাদ সর্দারের ছেলে জয়নাল সর্দার, মাদ্রাসা পাড়া এলাকার আজিজুল হক খানের ছেলে সাইফুল ইসলাম খান, দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর এলাকার আব্দুর রহমান ওরফে কালা কাজীর ছেলে সাইজুজ্জিন কাজী।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ মে সকাল সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া পৌরসভার মজমপুর এলাকার মৃত বজলুর রহমানের পুত্র হোমিও চিকিৎসক সানাউর রহমান এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান মোটরসাইকেল যোগে সদর উপজেলার বটতৈল এলাকার শিশির মাঠের বাগান বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে অজ্ঞাত ব্যক্তিরা তাদের মোটরসাইকেলের গতি রোধ করে দুই জন কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই সানাউর রহমানের মৃত্যু হয় এবং সাইফুজ্জামান গুরুত্ব আহত হন। 

এই ঘটনায় সানাউর রহমানের ভাই আনিছুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

অপর দিকে কুষ্টিয়ায় কুমারখালীতে রিয়াজুল ইসলাম নামে এক ব্যবসয়ীকে হত্যার মামলায় ওয়াসিম আলী ও সিফাত বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।  ওয়াসিম আলী ও সিফাত বিশ্বাস সম্পর্কে চাচা ভাতিজা। একই সাথে ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাদেরকে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
 
বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ মামলার রায় প্রদান করেন। রায় প্রদান শেষে আসামিদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। 

রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই আসামি ওয়াসিম আলী ও সিফাত বিশ্বাস আদালতে উপস্থিত ছিলো। 

এ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কুষ্টিয়া কুমারখালী উপজেলার বাড়াদী গ্রামের মৃত জয়েন বিশ্বাসের ছেলে ওয়াসিম আলী ও একই এলাকার মৃত আইনদ্দিনের ছেলে সিফাত বিশ্বাস। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালর২৩ এপ্রিল বিকালে কুমারখালী উপজেলার বাড়াদী গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে রিয়াজুল আসামুদের উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করার এতে ক্ষিপ্ত  হয়ে আসামিরা রিয়াজুলকে কুপিয়ে হত্যা করে। এই ঘটনার পরের দিন নিহত রিয়াজুলের ছেলে শহিদুল ইসলাম বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। 

এএইচ