ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ | ১০ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গা ক্যাম্পে ফের গুলি করে রোহিঙ্গা নেতাকে হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে ফের গুলি করে রোহিঙ্গা নেতাকে হত্যা

ফাইল ছবি

দিদারুল আলম জিসান, উখিয়া টেকনাফ (কক্সবাজার) : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের গুলিতে এক রোহিঙ্গা নেতা (হেড মাঝি) নিহত হয়েছেন।

১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন উর রশিদ জানান, বুধবার (৮ মার্চ) সকালে উখিয়া কুতুপালং ক্যাম্প-২ ইস্টে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা নেতার নাম সৈয়দ হোসেন ওরফে কালা বদ্দা। তিনি উখিয়ার কুতুপালং-২ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ছিলেন।

সৈয়দ হারুন উর রশিদ বলেন, মাঝি হোসেন সকালে ঘর থেকে বের হলে আরসা নামধারী একদল দুষ্কৃতকারী অতর্কিতভাবে তাকে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি। খবর পেয়ে উখিয়া থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়।

জানা যায়, হেড মাঝি ক্যাম্পে আরসার বিরুদ্ধে সব সময় সোচ্চার ছিল। সে কারণে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপ আবারও সক্রিয় হয়েছে। ফলে ক্যাম্পগুলোতে একের পর এক হত্যাকাণ্ড ঘটছে। এ নিয়ে ক্যাম্পের লোকজন ভয়-ভীতির মধ্যে রয়েছেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানান, সকালে কুতুপালং-২ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝিকে গুলি করে এমন খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌছালে দুষ্কৃতকারী পালিয়ে যায়,পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়।
এএইচ