ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ | ৬ শাওয়াল ১৪৪৫

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মুক্তি‌পণ না পেয়ে গুলি করে হত্যা

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মুক্তি‌পণ না পেয়ে গুলি করে হত্যা

ছবি: গ্লোবাল টিভি

দিদারুল আলম জিসান, উখিয়া টেকনাফ (কক্সবাজার): কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মুক্তিপণ না পেয়ে এক রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

শুক্রবার উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার রাতে উখিয়ার বালুখালি ক্যাম্প-৯ এর এ/৭ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত কবির আহমেদ (৩৫) উখিয়ার রেজিস্টার্ড ক্যাম্প ব্লক-জি, শেড ৬ নম্বরের আবুল হোসেনের ছেলে। আহত মো. রফিক (৩৩) ব্লক সি-২-এর মো. আমিনের ছেলে।

নিহত যুবকের স্বজনরা জানান, রাতে ১০ থেকে ১৫ জনের একটি সশস্ত্র দুর্বৃত্ত দল কবির ও রফিককে ক্যাম্প এলাকা থেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।  কিছুক্ষণ পর স্বজনদের কাছে ফোন দিয়ে ৯ লাখ টাকা করে ১৮ লাখ টাকার মুক্তিপণ দাবি করা হয়। কিন্তু এক টাকাও মুক্তিপণ দেয়া যাবে না বলে জানিয়ে দেয়া হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে স্থানীয়রা দেখতে পেয়ে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কবিরকে মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী জানান, নিহত যুবকের মরদেহ এপিবিএনের সহায়তায় ক্যাম্প থেকে উদ্ধার করা হয়। সুরতহাল শেষে মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।