ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই

অভিনেত্রী মিতা চৌধুরী আর নেই

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট নাট্য অভিনেত্রী ও উপস্থাপক মিতা চৌধুরী আর নেই। লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০টায় তিনি ইন্তেকাল করেছেন। 
তার সন্তান নাভিন চৌধুরী খবরটি নিশ্চিত করেন। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন।

দীর্ঘদিন প্রবাসে থাকার পর ২০০৬ সালে তিনি পর্দায় ফিরে আসেন। তাকে দেখা গেছে ডলস হাউজ সিরিয়ালে। 

অভিনেত্রী মিতা চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। লন্ডনে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন এ অভিনেত্রী।

তার মেয়ে নাভিন চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মিতা চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ফেসবুকে এক পোস্টে নাভিন জানান, লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় তার মা মারা গেছেন।

অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে মিতা চৌধুরীর মৃত্যুর তথ্য জানিয়েছেন। তিনি নিজের প্রথম টিভি নাটক ‘বরফ গলা নদী’তে মিতা চৌধুরীর সঙ্গে কাজ করেছিলেন বলে জানিয়ে ছবি শেয়ার করেছেন।

শুধু টিভি নাটকই নয়, মঞ্চে ‘সূচনা’ ও ‘গুড নাইট মা’–এর মতো প্রযোজনায় নিজেকে জড়িয়েছেন। অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নাট্যকার মারশা নরম্যানের ‘নাইট মাদার’ অবলম্বনে মিতা চৌধুরী ‘গুড নাইট মা’–এর পাণ্ডুলিপি তৈরি করেন। বিটিভিতে মিতা চৌধুরীর প্রথম নাটক আতিকুল হক চৌধুরীর ‘আরেকটি শহর চাই’।