ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

মহেশপুরে পথনাটক ‘অপমৃত্যু’ মঞ্চস্থ

মহেশপুরে পথনাটক ‘অপমৃত্যু’ মঞ্চস্থ

ছবি: গ্লোবাল টিভি

জিকু হাসান, ঝিনাইদহ:  ঝিনাইদহের মহেশপুরে অংকুরের জনসচেতনতামূলক পথনাটক “অপমৃত্যু” মঞ্চায়ন হয়েছে। আত্মহত্যা, যৌতুক, নারী নির্যাতন, বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিরোধে জনসচেতনতা সৃষ্টি করাই এই নাটকের মূল উদ্দেশ্য। গত ২৩ জুলাই থেকে শুরু করে ২৬ জুলাই পর্যন্ত প্রতিদিন ৩টি করে ইউনিয়নে এই নাটক উপস্থাপন করে ঝিনাইদহের অংকুর নাট্য একাডেমি। 

এছাড়াও  গত ২৮ জুলাই শুক্রবার এই নাটক মঞ্চস্থ হয় মহেশপুর থানার গেট সংলগ্ন সাহিত্য মেলার মাঠে। সেখানেও হাজার হাজার মানুষ এই নাটকটি উপভোগ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সচিব, বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। 

‘অপমৃত্যু’র রচনায় সাঈদ সরোয়ার, নির্দেশনায় মো: নাজিম উদ্দিন জুলিয়াস, পরিবেশনায় অংকুর ঝিনাইদহ। আয়োজনে উপজেলা প্রশাসন, মহেশপুর, সহযোগিতায় জেলা প্রশাসন, ঝিনাইদহ।

অভিনেতা-অভিনেত্রীরা হলেন- আব্দুল্লাহ আল মামুন তনু, জারা আবেদীন গুনগুন, ওহিদূজ্জামান অনিক, জামাল হোসেন, তাসলিমা খাতুন, আদিবা নওরিন পারিসা, মৌমিতা মেঘা, জসিম উদ্দিন আপন, রাশেদ, আলামিন বিল্লাল হোসেন, মীর আরিয়ান, রাকিব হাসান,  শ্রী অনিক বিশ্বাস ও মীর মান্নান। তবলায় সহযোগিতা করেন দ্বিন মোহাম্মদ বাবু। সাউন্ড সহযোগিতায় ঝিনাইদহের টুটুল সাউন্ড।