ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ | ১ বৈশাখ ১৪৩১ | ৫ শাওয়াল ১৪৪৫

দুর্নিবার সাহিত্যসভা অনুষ্ঠিত

দুর্নিবার সাহিত্যসভা অনুষ্ঠিত

ছবি: গ্লোবাল টিভি

নিজস্ব প্রতিবেদক: ‘মিলেছি মোরা গানে কবিতায়, দুর্নিবারের সাহিত্যের আড্ডায়’ এই স্লোগানে ভারত–বাংলাদেশের কবিদের নিয়ে বাংলাদেশে হয়ে গেলো দুর্নিবার সাহিত্য আড্ডা।

২০২১ সালে আগরতলার কবি নিলয় চৌধুরী ও কবি সিমলী চৌধুরী উদ্যোগে অনলাইন ভিত্তিক কবিতার আড্ডা দিয়ে শুরু হয় দুর্নিবার সাহিত্য পরিষদের পথচলা। তারই ধারাবাহিকতায় দুই বাংলার কবিদের নিয়ে এবার কবিতা আড্ডার আয়োজন হয় ঢাকায়। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠের পাশাপাশি গান, মুক্ত আলোচনা ও দেশি-বিদেশি কবিদের বিখ্যাত কবিতা পাঠ করা হয়। 

ঢাকার নয়াপল্টনে নোয়াখালী ক্লাব মিলনায়তনে শনিবার কবি মহিউদ্দিন কচির সভাপতিত্বে ও সুব্রত রায়ের উপস্থাপনায় অনুষ্ঠানে দুই দেশের শতাধিক কবি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ছড়াকার আসলাম সানী। বিশেশষ অতিথি ছিলেন ছড়াকার ও সাংবাদিক আতিক হেলাল, কবি অভিনেতা ও উপস্থাপক এ বি এম সোহেল রশিদ, ফারুক জাহাঙ্গীর। 

আলোচনা ও লেখা পাঠে আরো অংশ নেন কাছেন রাখাইন, রাববানী সরকার, অজিত বনিক, মোসলেহ উদ্দিন, মুন্সী কবির হোসেন, ডা. আলীমুজ্জামান চৌধুরী, হাসিনা মোমতাজ, অসীম ভট্টাচার্য, সরদার আব্বাস উদ্দিন, মো. ইকবাল হোসেন মিলন, নুরুল মোরছালিন মাসরুর, মহি উদ্দিন ভুলু, নুরে আরেফিন আবির, ব্যবসায়ী মো. জসিম উদ্দিন প্রমুখ।