ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

গাছ মানুষের অকৃত্রিম বন্ধু: বৃক্ষরোপণ অনুষ্ঠানে এমপি কিরণ

গাছ মানুষের অকৃত্রিম বন্ধু: বৃক্ষরোপণ অনুষ্ঠানে এমপি কিরণ

ছবি: গ্লোবাল টিভি

সাইফুর রহমান রাসেল, নোয়াখালী: ছাত্রলীগ, যুবলীগ ও আ.লীগ নেতাকর্মীদের ৫০০ ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা উপহার দিলেন বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহব্বায়ক নুর হোসেন মাসুদ। দলীয় নেতাকর্মীরা বৃক্ষরোপণের ইচ্ছা পোষণ করলে তিনি তাদের উপহারস্বরুপ আম, কাঠাল, মেহেগণী ও নিম গাছের চারা প্রদান করেন। 

আজ (৪ নভেম্বর)  সকালে উপজেলা আ.লীগের একটি অনুষ্ঠান শেষে দলীয় নেতাকর্মীদের হাতে এই গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন।

প্রধান অতিথির বক্তব্যে মামুনুর রশিদ কিরন বলেন, গাছ মানুষের অকৃত্রিম বন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে আমরাও বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছি। একদিন আমাদের এই জম্মভূমি বাংলাদেশ বৃক্ষে আর ফুলে, ফলে ভরে উঠবে। এমনটাই স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

নুর হোসেন মাসুদ বলেন, বঙ্গবন্ধুর আরাধ্য সাধনা ছিল বাংলাদেশকে সত্যিকার অর্থে সবুজ শ্যামলে চিরন্তন রূপ দেয়ার। তার সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের পরিবেশকে স্বাস্থ্য সম্মত এবং সবুজায়ন করার জন্য যে এক অসাধারণ কর্মসূচি গ্রহণ করেছেন, তারই অংশ হিসেবে আমরা বৃক্ষ রোপণ।

এ সময় উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সামছুল হক সামছু, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান আনছারী।