ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

নিঃস্ব জানে আলমের বাঁচার আকুতি

নিঃস্ব জানে আলমের বাঁচার আকুতি

ছবি: গ্লোবাল টিভি

আরিফ সম্রাট, কেরানীগঞ্জে (ঢাকা): দুইটা কিডনিই নষ্ট হয়ে গেছে কেরানীগঞ্জের জানে আলমের। পরিবার কিংবা স্বজনদের সামর্থ্য নেই বিপুল অর্থ ব্যয় করে তার চিকিৎসা করানোর। তাই তাকে বাঁচাতে সমাজের সবার সহযোগিতা চেয়েছেন তার প্রতিবেশীরা। জানে আলম সৌদি প্রবাসী ছিলেন। কিডনী সমস্যার কারণে ২০২১ সালে তাকে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হয়।

স্বজনরা তার রোগের কথা শুনে আশ্রয় দেয় না। পরে তিনি বাধ্য হয়ে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা সাবান ফ্যাক্টরি এলাকায় বাসা ভাড়া করে থাকেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুর জেলায়।

জানে আলম বলেন, ২০২১ সালের জানুয়ারি মাসে আমি সৌদি আরবে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে গিয়ে জানতে পারি, আমার দুইটা কিডনিতেই সমস্যা। পরে সেখান থেকে আমার কোম্পানী বাংলাদেশে পাঠিয়ে দেয়। দেশে এসে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে দেখালে সেখানে কিডনি বিশেষজ্ঞ ডাঃ নয়ন রঞ্জন সরকার পরীক্ষা-নিরীক্ষা করে বলেন, আমার দুইটি কিডনিই নষ্ট হয়ে গেছে। সেই থেকে ডায়ালাইসিস করে বেঁচে আছি। হাসপাতালে যাওয়ার রিকশা ভাড়াটাও নেই আমার কাছে।  প্রতিমাসে ২৫ হাজার টাকার মতো লাগে আমার। দিন দিন আমার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। ডাক্তাররা বলেছে আমার একটি কিডনী প্রতিস্থাপন করতে ২৫ থেকে ৩০ লাখ টাকা প্রয়োজন। ঠিক মতো খাবার কিনতে পারি না সেখানে চিকিৎসার টাকা জোগাড় করবো কিভাবে?

জানে আলমকে সাহায্য পাঠানোর ঠিকানা: জানে আলম, ইসলামি বাংক, ডামুড্যা শাখা। হিসাব নম্বর- ২০৫০২৮২০২০০৯৯৩০০২। বিকাশ নাম্বার- ০১৩১৪৪৬০০৩৮ ও  যোগাযোগের নম্বর- ০১৩১৪৪৬০০৩৮।