ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

প্রতারণার অভিযোগে বেনাপোলে ১০ দোকানে তালা

প্রতারণার অভিযোগে বেনাপোলে ১০ দোকানে তালা

ছবি: গ্লোবাল টিভি

বেনাপোল (যশোর) প্রতিনিধি: বেনাপোল চেকপোস্টে পাসপোর্টধারী যাত্রীদের সাথে প্রতারণা, ছিনতাই ও ভ্রমণকর জালিয়াতির অভিযোগে ১০টি দোকানে তালা ঝুলিয়েছে পুলিশ। 

বুধবার (২২ নভেম্বর)  ভোরে  শারমিন ও জাকির নামে দুই পাসপোর্টধারীর কাছ থেকে ১০ হাজার টাকা প্রতারণার করে ছিনিয়ে নেয়ার অভিযোগে ঝটিকা অভিযান চালিয়ে এসব দোকানে তালা দেয় পুলিশ। এর আগেও একাধিকবার এসব দোকানে তালা ঝুলিয়ে প্রতারকদের আটক করা হয়। তবে প্রভাবশালীদের ছত্রছায়ায় এরা লালিত থাকায় বার বার ছাড়া পেয়ে আবারও প্রতারণায় যুক্ত হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়,  প্রতারকরা প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে দ্রুত পাসপোর্টে কাজ করিয়ে দেয়ার নাম করে এসব দোকানে বসাতো যাত্রীদের। পরে তাদের কাছ থেকে টাকা নিয়ে জাল ভ্রমন কর রসিদ তৈরী কখনও সাথে থাকা টাকার নাম্বার লেখার কথা বলে কৌশলে হাতিয়ে নিত অর্থ। এদের কেউ দোকানের নাম আবার কেউ নাম বিহীন ঘরে এসব প্রতারণার কার্যক্রম চালাতো। 

তালা ঝুলানো দোকান  ও  দোকানের মালিকেরা হলেন চৌধুরী মার্কেটের রবিউল ইসলামের  মধুমতি ষ্টোর, ইবাদত হোসেন, মফিজুর রহমান, আমিন উদ্দিন মসজিদ মার্কেটের ইয়ামিন, ঢাকা হোটেলের পিছনে রিংকু মিয়া, রাজলক্ষি ষ্টোরের মুসা, রেজাউল মার্কেটের মিলন, শহিদুল।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূইয়া জানান, এর আগেও এমন অভিযোগে কয়েকটি দোকানে তালা মারা হয়েছে। প্রতারণার শিকার যাত্রির টাকা উদ্ধার করে ফেরত দেয়া হয়েছে।