ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

এবার নৌকার টিকিট পেলেন যেসব ব্যবসায়ী

এবার নৌকার টিকিট পেলেন যেসব ব্যবসায়ী

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বরাবরের মতো দ্বাদশ সংসদ নির্বাচনেও বেশ কয়েকজন ব্যবসায়ীকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে। এবার মনোনীত প্রার্থীদের মধ্যে দলের তৃণমূলের পরীক্ষিত কর্মীর পাশাপাশি রূপালি পর্দার জনপ্রিয় তারকা থেকে শুরু করে সঙ্গীতশিল্পী, ক্রিকেটার, আইনজীবী, সাবেক সেনা কর্মকর্তা, সাবেক পুলিশ কর্মকর্তা, চিকিৎসকসহ ১০৪ জন নতুন মুখ।

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে মনোনয়ন পেয়েছেন বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি সালমান ফজলুর রহমান।

ঢাকা-২ আসনে মনোনয়ন পেয়েছেন জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার একাধিকবারের সভাপতি বেনজীর আহমেদ।

কুমিল্লা-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাতলুব আহমেদের স্ত্রী ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ। 

কুমিল্লা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন। তিনি ব্যাংক বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবসার সঙ্গে যুক্ত।

কুমিল্লা-৯ আসনের মনোনয়ন পেয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। তিনি রপ্তানিমুখী পোশাক শিল্প, ব্যাংকসহ বিভিন্ন শিল্প উদ্যোগের সঙ্গে যুক্ত। 

কুমিল্লা-১০ আসনে মনোনয়ন পেয়েছেন আ হ ম মুস্তফা কামাল। তিনি চার্টার্ড অ্যাকাউটেন্ট হিসাবে কর্মজীবন শুরু করলেও পরবর্তীতে জনশক্তি রপ্তানিসহ বিভিন্ন রপ্তানিমুখী শিল্প উদ্যোগের সঙ্গে যুক্ত হন। 

নোয়াখালী-২ আসনে মনোনয়ন পেয়েছেন বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম। গণমাধ্যমসহ বিভিন্ন খাতের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে তার।

নোয়াখালী-৩ আসনে তৃতীয় বারের মতো মনোনয়ন পেয়েছেন ঔষধ, কোমল পানীয়, বিস্কুট, কৃষি এবং মিডিয়া প্রতিষ্ঠান গ্লোব শিল্পগ্রুপের পরিচালক মামুনুর রশীদ কিরণ।

খুলনা-৪ আসনে মনোনয়ন পেয়েছেন এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম মুর্শেদী। বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানেও বিনিয়োগ রয়েছে তার।

রংপুর-৪ আসনে মনোনয়ন পেয়েছেন টিপু মুনশি। যিনি বিজিএমইএর সাবেক সভাপতি ও পোশাক শিল্প প্রতিষ্ঠান সেপাল গ্রুপের কর্ণধার। তিনি সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন।

রাজশাহী-৬ আসনে মনোনয়ন পাওয়া শাহরিয়ার আলম ও নারায়ণগঞ্জ-১ আসনে মনোনয়ন পাওয়া গোলাম দস্তগীর গাজীও পোশাক খাতের ব্যবসায়ী।