ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ | ১ বৈশাখ ১৪৩১ | ৫ শাওয়াল ১৪৪৫

প্রবীণদের জন্য ডে-কেয়ার সেন্টার করা হচ্ছে: দীপু মনি

প্রবীণদের জন্য ডে-কেয়ার সেন্টার করা হচ্ছে: দীপু মনি

গ্লোবাল টিভি ছবি

সুজন আহম্মেদ, চাঁদপুর: ‘আমাদের বাবা-মাদেরকে আর বৃদ্ধাশ্রমে দিয়ে আসতে হবে না। তারা বাড়িতে আর বাড়ির পরিবেশে থেকে সুন্দর জীবন যাপন করতে পারবেন। এতে তারা ও সুস্থ থাকবেন তাদের সন্তানরা ও উৎকণ্ঠা থেকে বাঁচবেন। এজন্যই প্রবীণ ডে-কেয়ার সেন্টার করার উদ্যোগ নেয়া হয়েছে।’ এমন কথা জানালেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার সকালে চাঁদপুর আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রবীণদের জন্য বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ইতিমধ্যে ১৩টি শান্তিনিবাস তৈরি হয়েছে আরো তৈরি হবে। একইসাথে আমরা ডে কেয়ার সেন্টার পাইলট আকারে শুরু করা হবে, সেটির সাফল্য দেখে প্রয়োজন হলে আরও বাড়ানো হবে। কারণ, আমাদের সমাজে প্রত্যেকটি বাড়িতেই একজন একজন বয়স্ক মানুষ আছে। সেসব মানুষকে যত্ন নেয়ার সুযোগ হয় না তারা একাই সময় কাটাতে হয়। তাদের সন্তানরা বিভিন্ন কাজে চলে যান। তাদের দেখার কোন লোক থাকে না। এজন্যই ডে কেয়ার সেন্টারের উদ্যোগ নেয়া হয়েছে।

 এ সময় উপস্থিত ছিলেন আলামিন স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি জে আর ওয়াদুদ টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত জামিল সৈকত, কলেজের অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম।