ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ | ১ বৈশাখ ১৪৩১ | ৫ শাওয়াল ১৪৪৫

নারায়ণগঞ্জে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা!

নারায়ণগঞ্জে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা!

ছবি: সংগৃহীত

মো.মনিরুল আলম, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকায় একটি বাড়িতে দেশীয় আগেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান মিলেছে। এ সময় দুইটি দেশীয় তৈরি রিভলবারসহ করিম নামে একজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানে অস্ত্র তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।

বুধবার সন্ধ্যায় নগরীর পাইকপাড়া কাদেরিয়া নগর সামিয়া আরা মায়ার বাড়িতে এই অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। আটককৃত মো. করিম মিয়া (৫০) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ডের নলুয়াপাড়া এলাকার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, আমাদের কাছে একটি তথ্য ছিল বাসাবাড়িতে তৈরি করা কারখানা থেকে দেশীয় অস্ত্র সরবরাহ করা হচ্ছে।  তথ্যের ভিত্তিতে কারখানাটি শনাক্ত করা হয়। অস্ত্র তৈরির সময় করিম নামে এক কারিগরকে আটক করা হয়। এ সময় ২টি দেশীয় তৈরি রিভলবার ও ওয়ান শুটারগানের একটি পাইপসহ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, করিমের বাড়ি চাঁদপুর। ৯০ দশকে তিনি নারায়ণগঞ্জে আসেন। বর্তমানে নলুয়াপাড়া থাকেন। পাইকপাড়া তার বোনের বাড়িতে এই আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা পরিচালনা করেন। তিনি কবুতরের ব্যবসার আড়ালে করিম দীর্ঘদিন যাবৎ এই দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরি করে আসছেন। পিস্তল, রিভলবার ক্রেতার চাহিদা অনুযায়ী এই আগ্নেয়াস্ত্র তৈরি করে সরবরাহ করেন।