ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ | ৯ জ্বিলকদ ১৪৪৫

সিলেটে ‘সাহিত্যসন্ধি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিলেটে ‘সাহিত্যসন্ধি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

গ্লোবাল টিভি ছবি

নিজস্ব প্রতিবেদক: সিলেটের সাহিত্য সংগঠন ‘সাহিত্যসন্ধি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নতুন বই উন্মোচন ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকালে সিলেটের কেমুসাস মিলনায়তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত ছড়াকার ও সংগঠক আসলাম সানী। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ছড়াকার ও সাংবাদিক আতিক হেলাল। 

‘সাহিত্যসন্ধি’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি শান্তা কামালীর সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেটের শিক্ষাবিদ অধ্যাপক কালাম আজাদ এবং ভারতীয় কবি শ্যামল ভট্টাচার্যকে সংবর্ধনা দেয়া হয়। সেইসাথে কবি শান্তা কামালীর ছড়ার বই ‘সবুজ বনে অবুঝ মন’, মুন্নি আক্তারের কবিতার বই ‘জলে ভরা আঁখি’,‘বেদনার অন্তরালে’এবং রবি শঙ্কর ভট্টাচার্যর কবিতার বই ‘যখন শব্দরা হাসে’রমোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন ইংল্যান্ড প্রবাসী কবি আহমেদ সৈয়দ শাহনূর। বিশেষ অতিথি ছিলেন কবি ও বাংলাদেশ বেতারের সংবাদ পাঠক রবিউল মাশরাফী, সিলেটের বিশিষ্ট সংগঠক এ কে আজাদ খান, জাহাঙ্গীর আলম, মেট্রপলিটন আইন কলেজের প্রতিষ্ঠাতা এডভোকেট শহীদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন   ‘সাহিত্যসন্ধি’র নবনির্বাচিত সাধারণ সম্পাদক রিপন মিয়া।

অনুষ্ঠান পরিচালনা করেন তালুকদার তোফায়েল ও একা।