ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ | ৯ জ্বিলকদ ১৪৪৫

এবার শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল

এবার শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিল

ফাইল ছবি

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে সাবেক সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। শনিবার আশুলিয়ার পিয়াংকা শুটিং হাউজে অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন পরচিালক খোরশেদ আলম খসরু। শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে এবার তিনি প্রধান নির্বচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।

খসরু জানান, আজকের বনভোজনের শুরুতে শিল্পী সমিতির দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ খারিজ ঘোষণা দেয়া হয়।

ঘোষণাপত্রে জানানো হয়, জায়েদ খান ব্যক্তিগত আক্রোশ ধারাবাহিকভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যকার দ্বন্দ্ব হাইকোর্ট পর্যন্ত গড়ায়। যদিও এই পদ নিয়ে সৃষ্ট জটিলতার কোনো সুরাহা হয়নি, তবে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন নিপুণ। বর্তমান কমিটির মেয়াদ এখন শেষের দিকে। আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন।