ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ | ৯ জ্বিলকদ ১৪৪৫

সংগীতশিল্পী সাদি মহম্মদ আত্মহত্যা করেছেন

সংগীতশিল্পী সাদি মহম্মদ আত্মহত্যা করেছেন

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন । বুধবার (১৩ মার্চ) রাত ৯টার দিকে তিনি আত্মহত্যা করেন বলে জানিয়েছেন স্বজন ও ঘনিষ্টজনেরা।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। বর্তমানে  শিল্পীর মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালে আছে।

স্বজনরা জানান, সন্ধ্যায় অন্যদিনের মতো তিনি সংগীত চর্চা করেছেন। সন্ধ্যার পর হঠাৎ তার ঘরের দরজা বন্ধ দেখা যায়। পরে রাতে দরজা ভেঙে ঝুলন্ত অবস্থা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

সাদি মহম্মদ ১৯৫৫ সালে জন্ম নেন। রবীন্দ্র সংগীতের ওপরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মধ্যদিয়ে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এছাড়া ২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়।

১৯৭১ সালে পাকিস্তানী বাহিনী হত্যা করে তার বাবা সলিমউল্লাহকে। যার নামে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদি মহম্মদের ভাই শিবলী মহম্মদ বাংলাদেশের একজন নৃত্যশিল্পী। তাদের মা ৯৬ বছর বয়সে সম্প্রতি মারা যান। তার পর থেকে সাদি নিঃসঙ্গতায় ভূগছিলেন বলে জানা যায়।