ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ | ৯ জ্বিলকদ ১৪৪৫

শাকিব খানের আজ জন্মদিন

শাকিব খানের আজ জন্মদিন

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের আজ জন্মদিন। আজ ২৮ মার্চ ৪৫ বছর পূর্ণ করেছেন তিনি। ১৯৯৯ সালে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢালিউডে তার অভিষেক হয়। ।

১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে মাসুদ রানা হিসেবে জন্মগ্রহণ করেন শাকিব খান। তার বাবা আব্দুর রব ছিলেন সরকারি কর্মচারী এবং মাতা নূরজাহান গৃহিণী। বাবার চাকরির সুবাদে তার শৈশব-কৈশোর থেকে বেড়ে ওঠা নারায়ণগঞ্জ জেলায়।

১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি জগতে অভিষেক ঘটে শাকিব খানের। সিনেমাটি খুব একটা সফল না হলেও নায়ক হিসেবে শাকিব খান সবার দৃষ্টি আকর্ষণ করেন। তবে এই বছরই আফতাব খান টুলু পরিচালিত তার প্রথম চুক্তিবদ্ধ হওয়া ‘সবাই তো সুখী হতে চায়’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান। তার বিপরীতে ছিল আরেক নবাগতা কারিশমা শেখ। 

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলির সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই সমানভাবে ভালোবাসেন শাকিব খান।

এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। তিনি এখন দেশীয় ও যৌথ প্রযোজনার সিনেমার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন।