ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ | ৯ জ্বিলকদ ১৪৪৫

মাগুরায় ‘অপচিকিৎসায়’ প্রসূতি মৃত্যুর অভিযোগ

মাগুরায় ‘অপচিকিৎসায়’ প্রসূতি মৃত্যুর অভিযোগ

গ্লোবাল টিভি ছবি

মাগুরা প্রতিনিধি: মাগুরায় আলসাবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অপচিকিৎসায় সাবিনা (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়অ গেছে। 

জানা গেছে, বুধবার সকাল ছয়টায় সিজারিয়ান অপারেশনের জন্য মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের রাহাতপুর গ্রামের মোঃ মনিরুল ইসলামের স্ত্রী মোছাঃ সাবিনা খাতুন ভর্তি হন আলসাবা ক্লিনিকে। এ সময় ডাক্তার রাকিবুল ইসলাম সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নিয়ে সকাল সাড়ে সাতটায় সাবিনা খাতুনকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করেন এবং একটি কন্যা সন্তানের জন্ম হয়। সন্তান সুস্থ থাকলেও মায়ের ব্লিডিং বন্ধ হয় না। এক পর্যায়ে রোগীর স্বজনদের না জানিয়ে দুই-তিনব্যাগ রক্ত দিয়ে রোগীকে সুস্থ করার চেষ্টা করে ক্লিনিক কর্তৃপক্ষ। এভাবে সারাদিন ব্লিডিং বন্ধ না হওয়ায় বিকাল ৫টায় রোগীর মৃত্যু জানতে পেরে ফরিদপুর মেডিকেল কলেজে রেফার করা হয়। সাবিনাকে নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। 

এক পর্যায়ে রোগীর স্বজনরা অ্যাম্বুলেন্সে করে আলসাবা ক্লিনিকের সামনে হট্টগোল শুরু করলে ক্লিনিক মালিক সমিতির  মাধ্যমে ৩০ হাজার টাকায় দফারফা হয় বলে জানা গেছে।

সিভিল সার্জন ডাক্তার শামীম কবে জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে ডাক্তার ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলা এবং অপোচিকিৎসা হইলে আইন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।