ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ |

 
 
 
 

চাটমোহরে কৃতকার্য শিক্ষার্থীদের ‘হৃদয়ে ভাদড়া’র পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরণ

গ্লোবালটিভিবিডি ৯:২০ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

ছবি- গ্লোবালটিভি

রাশিদুল ইসলাম, রাশেদ : আজ ৩১ মে রবিবার বেলা ১১ টার পর প্রকাশ করা হয় ২০২০ সালের মাধ্যমিক/ এসএসসি রেজাল্ট। একইসাথে মাধ্যমিক ফলাফল ২০২০ সহ সমমানের দাখিল ফলাফল ২০২০ এবং ভোকেশনাল ফলাফল ২০২০ প্রকাশিত হয়।

এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ১১ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৮২.৮৭ এবং জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন শিক্ষার্থী। গতবার পাসের হার ছিলো ৮২ দশমিক ২০ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছিলো ১ লাখ ০৫ হাজার ৫৯৪ জন শিক্ষার্থী।

প্রতিবারের মতো রেজাল্ট প্রকাশের পর ভিন্ন চিত্র দেখা যায় পাবনা জেলার চাটমোহর থানার অধীন মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামে । এই ছোট গ্রামে এবার ২০ জন পরীক্ষার্থী ছিলো , তাদের মধ্যে ৬ জন জিপিএ-৫ পেয়েছে, বাকি একজন অকৃতকার্য ছাড়া সবাই ভাল রেজাল্ট করেছে ।

শিক্ষার্থীরা

আর এই কৃতকার্য শিক্ষার্থীদের উপর খুশি হয়ে ওই গ্রামের তরুন-তরনীদের নিয়ে গড়ে ওঠা ফেইজবুক গ্রুপ ‘হৃদয়ে ভাদড়া’র পক্ষ থেকে উপহার সামগ্রী ও মিষ্টি মুখ করানো হয়। যা শিক্ষার্থীদের আরও অনুপ্রেরণা যোগাবে বলে মনে করেন গ্রুপের এডমিনরা।

জিপিএ-৫ অর্জনকারী শিক্ষার্থী হলো মো: মেহেদী ইসলাম মিরাজ, মো: রাতুল হাসান রাব্বি, মোছা: তাসলিম আরা তিথি, মো: মিরাজ ইসলাম, মো: রুপ আখতার, মো: রেদোয়ান খন্দকার । এছাড়া জিপিএ-৪ এর অধিক পেয়েছে নিলয়, রিদয়, সনিয়া, মিতু, জাকিয়া।

উল্লেখ্য এই ফেইজবুক গ্রুপ ‘হৃদয়ে ভাদড়া’ গ্রামের অসমাপ্ত কাজ ( ভাঙ্গা রাস্তা ঠিক করা , গরীবদের সাহায্য করা ) এবং অনেক ভাল কাজ করেন বলে জানা যায় ।

এ সময়ে উপস্থিত ছিলেন, হৃদয়ে ভাদড়া গ্রুপের এডমিন কামরুল হাসান চন্দন, চাটমোহর দর্পনের এডমিন আব্দুর রশিদ, মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি উজ্জ্বল হোসেন,সমাজ সেবক আজিবর রহমান, সানাউর হোসেন ফুল, রাকিবুল ইসলাম মিঠু, আরিফ হোসেন, আহসান হাবিব আলিফ, ইনামুল হক সবুজ, সুমন,শিমুল,মাসুদ সহ হৃদয়ে ভাদড়া গ্রুপের আরও অনেকে।

আরকে


oranjee