ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ | ১৬ শাওয়াল ১৪৪৫

দুর্নীতির দায়ে চাকরী হারালেন নরসিংদী ডিসি অফিসের সার্ভেয়ার

দুর্নীতির দায়ে চাকরী হারালেন নরসিংদী ডিসি অফিসের সার্ভেয়ার

ছবি: সংগৃহীত

মো. শফিকুল ইসলাম মতি,নরসিংদী: নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের এল এ শাখায় কর্মরত সার্ভেয়ার মোস্তাফিজুর রহমান দুর্নীতির দায়ে অবশেষে চাকরী হারালেন। শনিবার (২০ মে)  ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। 

অভিযোগে জানা রযায়, নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে এল এ শাখায় প্রায় এক বছর যাবৎ কর্মরত ছিলেন তিনি। এরই মধ্যে ঢাকা সিলেট মহসড়কের অধিগ্রহণ কৃত জমির মালিকদের জিম্মি করে ফেলার অভিযোগ তার বিরুদ্ধে। অধিগ্রহণ কৃত জমি মাপা, দাগ নকশা করার সময় ৪ থেকে ৫ জন দালাল নিয়ে বিভিন্ন এলাকায় যেতেন তিনি। দালালদের মাধ্যমে জমির মালিকদের কাছ থেকে খারিজের কাগজ হাতে নিয়ে চলতো দরাদরি। টাকা দিলে বিভিন্ন হয়রানী করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

কমিশনে অধিগ্রহণ কৃত জমির মালিকদের নিকট থেকে বিল করার দায়িত্ব নিতেন তিনি। তারা যেন অসহায় ছিলেন সার্ভেয়ার মোস্তাফিজের কাছে। 

জমির মালিকরা বলেন, এটা সরকারী অফিস মনে হয়নি। যেন ব্যাবসা প্রতিষ্ঠান খুলেছেন তারা। মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ে থাকাকালে তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ ওঠে। দুদুকের অনুসন্ধানে দুর্নীতির সাথে জড়িত থাকার  প্রমাণ মিলেছে তার বিরুদ্ধে। এ কারণেই ভূমি মন্ত্রণালয় তাকে অবসরের আদেশে পাঠায় নরসিংদী জেলা প্রশসক কার্যালয়ে। চিঠি পাওয়ার সাথে সাথে সার্ভেয়ার মোস্তাফিজুর রহমানকে অব্যাহতির বিষয়টি জানিয়ে দেয়া হয় বলে জানিয়েছেন এল এ শাখা এক কর্মকর্তা। 

এর পর থেকে তাকে আর অফিসে দেখা যায়নি। এই বিষয়ে মোস্তাফিজুর রহমানের সাথে মোঠোফুনে জানতে চাইলে তিনি বলেন, আমি দুর্নীতি করি নাই, আমি ষড়যন্ত্রের শিকার। আমি নরসিংদী এল এ শাখায় গত এক বছর কর্মরত ছিলাম, আমি সততা নিয়ে কাজ করেছি। কাউকে হয়রানী করি নাই। তবে এখন আমি স্বেচ্ছায় অবসরে আছি। আমি আর চাকরী করব না, এখন আর আমার রিপোর্ট লেখে লাভ কী? 

এ বিষয়ে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মাসফিকা হোসেন সার্ভেয়ার মোস্তাফিজুর রহমানের অব্যাহতির কথা নিশ্চিত করে বলেন, এটা আমাদের অফিসের কোন অভিযোগ না। ভূমি মন্ত্রালয়ে আদেশ মোতাবেক তাকে অব্যাহতি দেয়া হয়েছে।