ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

জেসিআই ঢাকা ইয়াং-এর ২০২৪ সালের প্রেসিডেন্ট আনিকা

জেসিআই ঢাকা ইয়াং-এর ২০২৪ সালের প্রেসিডেন্ট আনিকা

ছবি: গ্লোবাল টিভি

নিজস্ব প্রতিবেদক: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) কার্যনির্বাহী সদস্যদের গুরুত্বপূর্ণ শাখা জেসিআই ঢাকা ইয়াং-এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২৭ অক্টোবর রাজধানীতে জেসিআই ঢাকা ইয়াং-এর সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হয়। সভায় আনিকা দাইয়ানকে জেসিআই ঢাকা ইয়াং-এর ২০২৪ সালের স্থানীয় প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়। তিনি ২০২৩ সালের কমিটির ট্রেজারার ছিলেন।

এ সংগঠনটির সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। সামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশে সংগঠনটির পাঁচ হাজারেরও বেশি সদস্য সক্রিয়ভাবে কাজ করছেন।

নবনির্বাচিত সেক্রেটারি জেনারেল হয়েছেন নুসরাত রুবাইয়া গ্লোবাল টিভি অনলাইনকে বলেন, আনিকা দাইয়ান পেশায় একজন অ্যাডভোকেট এবং আইন পেশায় এক যুগ ধরে কাজ করছেন। তিনি বর্তমানে একটি প্রখ্যাত কানাডিয়ান কোম্পানিতে আইনি পরামর্শদাতা হিসেবে কাজ করছেন। আইন পেশায় দীর্ঘ অভিজ্ঞতাসহ আনিকা দাইয়ানের পেশাগত পটভূমি, একটি কানাডিয়ান কোম্পানিতে আইনী পরামর্শদাতা হিসাবে কাজ করা, সব মিলিয়ে তাকে সংগঠনে একটি মূল্যবান সংযোজন বলে মনে করি। 

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আনিকা দাইয়ানের নেতৃত্ব এবং দক্ষতা আগামী বছরে জেসিআই ঢাকা ইয়াং-এর উদ্যোগ ও কার্যক্রমে উল্লেখযোগ্য অবদান রাখবে। কেননা, এই ধরনের সংস্থাগুলোর জন্য তাদের মিশন এবং লক্ষ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিবেদিত এবং সক্ষম নেতা থাকা গুরুত্বপূর্ণ। আনিকা দাইয়ানের মধ্যে তা রয়েছে।

আনিকা বাংলাদেশের ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকায় মাস্টারমাইন্ড স্কুল থেকে ও-লেভেল শেষ করে উচ্চশিক্ষার জন্য ইংল্যান্ডে যান। সেখানে আইনের উপরে উচ্চতর ডিগ্রী নিয়ে দেশে ফিরে আসেন।