ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ ফাল্গুন ১৪৩০ | ১২ শা‘বান ১৪৪৫

অনলাইন কোরবানি হাট চালু করলো বেঙ্গল মিট

অনলাইন কোরবানি হাট চালু করলো বেঙ্গল মিট

ছবি: গ্লোবাল টিভি

আসন্ন ঈদ-উল আযহা ২০২৩ উপলক্ষে বেঙ্গল মিট এবছরও চালু করলো অনলাইন কোরবানি হাট যার মাধ্যমে গ্রাহকের অর্ডার করা গরু, ছাগল এবং ভেড়াকে ইসলামী ফাউন্ডেশনের প্রতিনিধির তত্ত্বাবধানে কোরবানি সম্পন্ন করে এবং কোল্ড চেইন  বজায় রেখে ডেলিভারি করা হবে। হাটে যাওয়া, উন্মুক্ত জায়গায় কোরবানি ও মাংস প্রসেসিং এর দুশ্চিন্তা এড়াতে ক্রেতাদের চাহিদার কথা মাথায়  রেখে বেঙ্গল মিট প্রতি বছর এ আয়োজন করে থাকে।

বৃহস্পতিবার ঢাকায় বেঙ্গল মিটের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অনলাইন কোরবানির নবম বছরের আয়োজন তুলে ধরেন বেঙ্গল মিটের কর্মকর্তারা। উল্লেখ্য যে ইতিমধ্যেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম, এম পি, গত ৩০শে মে ২০২৩ বেঙ্গল মিট-এর অনলাইন কোরবানির ওয়েবসাইট www.qurbani.bengalmeat.com এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিনি বলেন বেঙ্গল মিট-এর এই অনলাইন কোরবানির উদ্যোগ স্মার্ট বাংলাদেশ নির্মার্ণের একটি উত্তম উদাহরণ। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেঙ্গল মিটের হেড অব মার্কেটিং শেখ ইমরান আজিজ, কোরবানি প্রকল্পের প্রধান ফয়সাল আহমেদ, মানব সম্পদ বিভাগের সিনিয়র ম্যানেজার নূর মোহাম্মদ। 

হেড অব মার্কেটিং শেখ ইমরান আজিজ বলেন, “নিজস্ব খামার এবং চুক্তিবদ্ধ খামারিদের থেকে সোর্সিং করে নিশ্চিন্ত করা হয় রোগমুক্ত গরু, ছাগল এবং ভেড়া, এরপর ইসলামিক ফাউন্ডেশন এর প্রতিনিধির তত্ত্বাবধানে কোরবানি সম্পন্ন করে বিশ্বমানের সার্টিফাইড মিট প্রসেসিং স্ট্যান্ডার্ড ও যথাযত কোল্ড চেইন বজায় রেখে ডেলিভারি সব মিলিয়ে বেঙ্গল মিট নিশ্চিত করে সম্পূর্ণ হালাল ও নিরাপদ কোরবানি। প্রতি বছর বেঙ্গল মিট নতুন আকর্ষণ নিয়ে আসে, তারই ধারাবাহিকতায় এই বছর তারা নিয়ে এসেছে অর্গানিক গ্রাস-ফেড গরু যা শুধুমাত্র প্রাকৃতিক ঘাস খাওয়ানো গবাদি পশু।”তিনি আরো বলেন “গত আট বছর ধরে ইউজার এক্সপেরিয়েন্স হিসেবে সবচাইতে ‘নিরাপদ ও হালাল’কোরবানি প্লাটফর্ম হিসেবে বিবেচত হচ্ছে বেঙ্গল মিট। এবং এটি ক্রমশ জনপ্রিয়তা পাচ্ছে ।”

এই পোর্টাল থেকে গরু বাছাই, অনলাইন পেমেন্ট, হালাল কোরবানি, মিট প্রসেসিং এবং ডেলিভারি অপশন - এই সবকিছু করার ব্যবস্থা রয়েছে।