ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২ | ১ জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৫ শাওয়াল ১৪৪৩

স্বর্ণালী সাহিত‍্য পরিষদের কমিটি গঠন

স্বর্ণালী সাহিত‍্য পরিষদের কমিটি গঠন

ছবি: গ্লোবাল টিভি

স্বর্ণালী সাহিত‍্য পরিষদ নামে একটি নতুন সাহিত্য সংগঠন যাত্রা শুরু করেছে। রবিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর পল্টনে প্রিতম-জামান টাওয়ারে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্বর্ণালী সাহিত‍্য পরিষদের একটি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। 

কবি শামীমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও ছড়াকার আতিক হেলাল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি রবিউল মাশরাফী, কামাল তালুকদার, নার্গিস আক্তার পপি, প্রাইম ব্যাংক লিমিটেডের এসিস্ট‍্যান্ট ভাইস প্রেসিডেন্ট রাজিব হাসান, ‘অর্থজগত’ পত্রিকার সম্পাদক আমির হোসেন পাটওয়ারী, কবি শাহজাহান মোহাম্মদ, ব্যবসায়ী আলমগীর হোসেন, ব্যাংকার মিনারা আক্তার মিনু, আইটি বিশেষজ্ঞ খন্দকার ফারুক আহমেদ জীবন প্রমুখ। 

উপস্থিত লেখকগণ তাঁদের স্বরচিত লেখা পাঠ করেন।

সভায় সর্বসম্মতিক্রমে শামীমা বেগমকে সভাপতি, শাহজাহান মোহাম্মদকে সাধারণ সম্পাদক, রবিউল মাশরাফী ও কামাল তালুকদারকে সহসভাপতি, রাজিব হাসানকে যুগ্ম সাধারণ সম্পাদক, নার্গিস আক্তার পপিকে সাংগঠনিক সম্পাদক, আলমগীর হোসেনকে অর্থ সম্পাদক (ভারপ্রাপ্ত) করে আগামি ২ বছরের জন্য স্বর্ণালী সাহিত‍্য পরিষদের একটি নির্বাহী কমিটি গঠন করা হয়। এতে নির্বাহী সদস্য হয়েছেন আতিক হেলাল, মোহাম্মদ হোসেন আদর, তাসলিমা রুবি, আহমেদ জীবন, জান্নাতুল বাকী, আবুল কালাম আজাদ, বেল্লাল হাওলাদার, মিনারা আক্তার মিনু, সিদ্দিক আহমেদ, জাহিরুল হক খান বিপ্লব, হিলারী আভি, মনিরুজ্জামান মানিক, মাজহারুল ইসলাম শামীম।

উপদেষ্টা পরিষদে রয়েছেন- শাহ্ আবু রায়হান আল বেরুনি, আলমগীর হোসেন, শামসুন নাহার সুমি, রাবেয়া আক্তার, মুসাফির মজনু, মোশাররফ হোসেন, মুহাম্মদ আবু তাহের, জি এম হারুনুর রশিদ, সন্দীপক মল্লিক।

এএইচ