ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ | ১৭ রমজান ১৪৪৫

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দুই বাংলার মিলন মেলা

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দুই বাংলার মিলন মেলা

ছবি : সংগৃহীত

বেনাপোল (যশোর) প্রতিনিধি : বেনাপোল নোম্যান্সল্যান্ডে বাংলাদেশ-ভারত দুদেশের মধ্যে অস্থায়ী শহীদ বেদিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন দুদেশের সংসদ সদস্যরা। 

সোমবার (২১শে ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার সময় ছোট পরিসরে দুই দেশের এমপিসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জানান। ভৌগলিক সীমারেখা ভুলে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশের পক্ষে যশোর ১ শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও ভারতের পক্ষে বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস। 

এসময় আরো উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়াসহ আরো অনেকে। ভারতের পক্ষে ছিলেন, সাবেক এমপি মমতা ঠাকুর, তৃণমূলের জেলা সভাপতি আলোরানী সরকারসহ আরো অনেকে।

ভারতের বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, কাঁটা তারের বেড়া দিয়ে আমাদের আটকিয়ে রাখা যায় না। পাখির যেমন আঁকাশের সীমানা থাকে না, তেমনই আমরা দুদেশের ভাষা প্রেমী মানুষের কাছে মনে হয় না যে দুটি দেশ। আমরা একি জায়গার মানুষ।

যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, পৃথিবীর একটি মাত্র রাষ্ট্র একটি মাত্র ভাষার জন্য বাংলাদেশ যুদ্ধ করেছিল। দুই বাংলার ভাষা প্রেমী মানুষ মিলে প্রতি বছর মিলন মেলার আয়োজন করা হয়। এবার সীমিত পরিসরে উদযাপন করা হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। 

এমএসা